October 23, 2024, 7:23 am

সংবাদ শিরোনাম :
খুলনা কয়রায় হামলা করে আসামি ছিনতাই, ৫ পুলিশ সদস্য আহত খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার

সুবিধা বঞ্চিত মানুষের পাশে শহীদ লে. কর্ণেল আজাদের পরিবার 

নিজস্ব প্রতিবেদকঃ দেশের কোথাও শৈত্যপ্রবাহ পরিস্থিতি বিরাজ করছে না। এরপরও অনুভূত হচ্ছে বেজায় শীত। বইছে শীতল সমীরণ। যা হাড় কাঁপিয়ে যাচ্ছে। বইছে হালকা বাতাস। এমন শীতের রাতেই ১২ বছরের ছেলে জারিফ, ১১বছরের মেয়ে জারা ও ৮ বছরের ছোট ছেলে জাবিরকে নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন একজন মা। কি তাদের পরিচয় কেউ তখনও জানেন না। তবে সাথে র‍্যাবের কটি পরিহিত দুইজনকে দেখে মানুষ বুঝতে পারেছেন কোন সরকারি কর্মকর্তার পরিবার অসহায় মানুষের পাশে দাড়িয়েছেন।

দেখা যায়, র‍্যাবের কটি পড়া দুইজন ব্যক্তির সহযোগিতায় একজন ভদ্র নারী সাথে ছোট দু’টি ছেলে ও একটি ছোট মেয়েকে নিয়ে কনকনে শীতের রাতে খুঁজে খুঁজে শীত বস্ত্র বিতরণ করছেন। ভীড় জমে যায় অসহায় পথশিশু ও বাস্তহারা নারী-পুরুষের। সবাইকে দেয়া হয় শীত বস্ত্র কম্বল আর শীতের পোষাক।

বৃহস্পতিবার (০৪জানুয়ারি) রাতে বিমানবন্দর রেল স্টেশন এলাকায় সুবিধা বঞ্চিত মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণ করেন প্রয়াত ও র‍্যাবের সাবেক গোয়েন্দা প্রধান শহীদ লে. কর্ণেল আবুল কালাম আজাদের পরিবার।

এসময়, বিমানবন্দর রেল স্টেশন এলাকায় সুবিধা বঞ্চিত মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণ করেন তিনি। মুহুর্তের মধ্যেই প্রায় অর্ধশত সুবিধা বঞ্চিত মানুষের ভীড় জমে যায়। সবার মাঝেই বিতরণ করা হয় শীত বস্ত্র।

ব্যক্তিগত অর্থায়নে শীতার্ত ও গরীব অসহায়দের মাঝে শীত বস্ত্র বিতরণ কালে সিলেটের আতিয়া মহলের জঙ্গী হামলায় নিহত র‍্যাবের প্রয়াত ও সাবেক গোয়েন্দা প্রধান শহীদ লে. কর্ণেল আবুল কালাম আজাদের সহধর্মিণী সুরাইয়া সুলতানা বলেন, ‘মানুষ মানুষের জন্য’। অসহায় মানুষের পাশে দাঁড়ানো নৈতিক দায়িত্ব। শীত বস্ত্র বিতরণ শুধুমাত্র অসহায় মানুষের প্রতি করুণা নয়,হৃদয়ের মানবতাবোধকে জাগ্রত করা ও সুবিধা বঞ্চিত মানুষের জন্য কাজ করা বোধ থেকেই এ কাজ করি।

তিনি আরও বলেন, অসহায় মানুষের পাশে দাড়ানো আমার বাবার থেকে শিখেছি। দীর্ঘ পাঁচ বছর ধরে এভাবে সহায়তা দিয়ে আসছি। যত দিন বেঁচে থাকবো সমাজের অবহেলিত মানুষের পাশে থাকতে চাই। আমাদের মত মানুষ যদি এদের পাশে না দাড়ায় কোথায়, কার কাছে গিয়ে সাহায্য পাবেন তারা।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন